ভারতের 
প্রথম দশটি ইউটিউবর কে কে আসুন জানি। তালিকায় কেবল স্বতন্ত্র ইউটিউব নির্মাতা রয়েছে এবং এতে টি-সিরিজের মতো সঙ্গীত চ্যানেল অন্তর্ভুক্ত নেই। 

Top 10 Indian Youtube in 2020

No.1 CarryMinati - Ajay Nagar


Ajay Nagar
আজেয় নগর ("CarryMinati") ক্যারি মিনাটি নামে বেশি পরিচিত, তিনি ফরিদাবাদ, ভারতের একজন ইউটিউবার এবং স্ট্রিমার। তিনি তার কৌতুকময় স্কিট এবং তার চ্যানেল ক্যারিমিনাটিতে বিভিন্ন অনলাইন বিষয়ের প্রতিক্রিয়াগুলির জন্য পরিচিত। 2020 সালের 9 আগস্ট পর্যন্ত, নাগর ইউটিউব ভারতের সর্বাধিক সাবস্ক্রাইব করা স্বতন্ত্র স্রষ্টা যার সাথে তার চ্যানেল ক্যারিমিনতিতে 24.9+ মিলিয়নরও বেশি 
সাবস্ক্রাইব রয়েছেন। তাঁর অন্যান্য চ্যানেল "CarryisLive" ক্যারিস্লাইভ গেমিং এবং লাইভ স্ট্রিমগুলিতে নিবেদিত।

No.2 Amit Bhadana


Amit Bhadana (অমিত ভাদানা) হলেন প্রথম ভারতীয় ইউটিউবার যিনি 21.1+ মিলিয়ন 
সাবস্ক্রাইব  রয়েছে। তিনি একজন কৌতুক ( Comedy Video) অভিনেতা এবং অক্ষয় কুমার, অজয় ​​দেবগন সহ অন্য অনেকের সাথে বলিউড তারকাদের নিয়ে কন্টেন্ট তৈরি করেছেন।

No.3 Ashish Chanchlani Viens


Ashish Chanchlani আশীষ চঞ্চলানি হলেন ভারতের অন্যতম Funny ইউটিউবার। Ashish Chanchlani 
ইউটিউবে এখন 20.3 +মিলিয়ন সাবস্ক্রাইব রয়েছে । তিনি অক্ষয় কুমার, শহীদ কাপুর  সহ অন্য অনেকের সাথে বলিউড তারকাদের নিয়ে কন্টেন্ট তৈরি করেছেন। 

No.4 BB KI VIENS - Bhuvan Bam



ভুবন বাম(Bhuvan Bam) ভারতের কৌতুক অভিনেতা, গায়ক, গীতিকার এবং ইউটিউব ব্যক্তিত্ব দিল্লি থেকে, তিনি তার ইউটিউব কমেডি চ্যানেল বিবি কি ভাইনসের জন্য পরিচিত। 2018 সালে, বাম প্রথম ভারতীয় স্বতন্ত্র ইউটিউব সামগ্রী নির্মাতায় 10 মিলিয়ন গ্রাহককে অতিক্রম করেছেন। এখন বাম এর চ্যানেল এ 18.9+ মিলিয়ন সাবস্ক্রাইব রয়েছে। তিনি বলিউডের রাজা শাহরুখ খান এবং  পর্ন তারকা জনি সিনস এর সাথে ইউটিউব এ কন্টেন্ট তৈরি করেছেন। 

No.5 Technical Guruji - Gaurav Chaudhary

টেকনিক্যাল গুরুজি নামে পেশাদার হিসাবে পরিচিত গৌরব চৌধুরী, সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত একটি ভারতীয় ইউটিউবার। গৌরব হিন্দিতে প্রযুক্তি সম্পর্কিত ইউটিউব ভিডিও তৈরি করেন এবং তিনি দিন এ ২টা করে ভিডিও পোস্ট করেন । 
গৌরব চৌধুরী এর ২টি ইউটিউব চ্যানেল রয়েছে একটি  Technical Guruji এই চ্যানেল এ  প্রযুক্তি সম্পর্কিত ইউটিউব ভিডিও তৈরি করেন এবং আর একটি হল Gaurav Chaudhary এই চ্যানেল এ Vlog  ভিডিও পোস্ট করেন। ২০২০ সালের জুন পর্যন্ত গৌরব চৌধুরী এবং টেকনিক্যাল গুরুজি চ্যানেল মিলিত প্ল্যাটফর্মে ২০ কোটিরও বেশি গ্রাহককে সংগ্রহ করেছে। এখন Technical Guruji চ্যানেল এ 18.6+ মিলিয়ন এবং Gaurav Chaudhary চ্যানেল এ 3.82+ মিলিয়ন সাবস্ক্রাইব রয়েছে।

No.6 Sandeep Maheshwari


সন্দীপ মহেশ্বরী একজন জনপ্রিয় অনুপ্রেরণাকারী স্পিকার ( Motivational  Speaker)  যিনি মানুষকে প্রভাবিত করেন এবং সিদ্ধান্ত গ্রহণে তাদের গাইড করেন। তালিকায় তিনিই একমাত্র যিনি এখনও তার চ্যানেল monetized on  করেননি। এখন তার চ্যানেল এ 16.5+ মিলিয়ন সাবস্ক্রাইব রয়েছে। 

No.7 Round2Hell



এই চ্যানেলটি তিন বন্ধু নাজিম, ওয়াসিম এবং জায়ন 2016 সালে শুরু করেছিলেন তারা একসাথে শক্তিশালী কৌতুক সামগ্রী তৈরি করে। যখন তারা প্রথম তাদের ভিডিওগুলি শুরু করেছিল তখন শ্রোতাদের কাছ থেকে দুর্দান্ত সাড়া পাওয়া যায়নি তবে তারা তা করে চলেছে। তাদের একটি ভিডিও ভাইরাল হলে তিনজনই লজ্জাবোধ করেছিল।

No.8 FactTechz - Rajesh Kumar



রাজেশ কুমার (FactTechz) এই চ্যানেলেন এ আপনি প্রায় প্রতিটি বিষয়ে বৈজ্ঞানিক / শিক্ষাগত ভিডিও পাবেন যা আপনার পক্ষে দুর্দান্ত এবং দরকারী।ফ্যাকটেকজ হ'ল 'প্রথম' ভারতীয় ইউটিউব চ্যানেল যেটি 365 দিনেরও কম সময়ে এক মিলিয়ন গ্রাহককে অতিক্রম করেছে। মাত্র 2 বছর 11 মাস এবং 23 দিনের মধ্যে 10 মিলিয়ন সাবস্ক্রাইব পেয়েছেন। এখন উনার চ্যানেল এ 14.3+ মিলিয়ন সাবস্ক্রাইব  রয়েছে।

No.9 Dr. Vivek Binda



বিন্দ্রা এমন একটি অনুপ্রেরণাকারী স্পিকার যিনি ব্যবসা এবং উদ্যোক্তা সম্পর্কে হিন্দি ভিডিও তৈরি করেন। তিনি বাডা ব্যবসায়ের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, যা ছোট ব্যবসায়কে সহায়তা ও বিকাশের জন্য একটি উদ্যোক্তা প্রোগ্রাম পরিচালনা করে। এখন উনার চ্যানেল এ  13.6+ মিলিয়ন সাবস্ক্রাইব  রয়েছে।

No.10 Emiway Bantai



এমিওয়াই বান্টাই একজন র‌্যাপার এবং Samaj Me Aaya Kiya ভারতের সেরা র‌্যাপ গানের স্রষ্টা. ইউটিউবে 12+ মিলিয়ন সাবস্ক্রাইব  ছাড়িয়েছে। মজার বিষয় হল, এমিওয়ে বান্টাই একবার আমেরিকা গট ট্যালেন্টের লাইনে জনপ্রিয় শো ইন্ডিয়া গট ট্যালেন্ট দ্বারা প্রত্যাখ্যাত হয়েছিল।


Amar favourite Youtuber holo CarryMinati, Ashish,BB Ki Viens Apnar Favourite K Comment kore Janan!