PUBG Mobile Back


সুরক্ষা কারণে গত সপ্তাহে ভারত সরকার পিইউবিজি মোবাইল এবং পিইউবিজি মোবাইল লাইট ( PUBG Mobile and PUBG Mobile Lite ) নিষিদ্ধ করেছিল। যাইহোক, পিএসজি, এক্সবক্স এবং পিইউবিজির পিসি সংস্করণগুলি এখনও ভারতে চলছে। একই সঙ্গে, এখন প্রকাশিত সংবাদ অনুসারে, পিইউবিজি মোবাইল গেমটি শীঘ্রই গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরটিতে ফিরে আসতে পারে। দক্ষিণ কোরিয়া ভিত্তিক পিইউবিজি কর্পোরেশন একটি প্রেস নোটে বলেছে যে ভারতে নিষিদ্ধ হওয়ার পর থেকে এটি "পিইবিজি মোবাইল নর্ডিক ম্যাপের (লিভিক এবং পিইউবিজি মোবাইল লাইট) সক্রিয়ভাবে পর্যবেক্ষণ করছে।"


সংস্থাটি জানিয়েছে যে এখন ভারত ভিত্তিক টেনসেন্ট গেমসে পিইউবিজি মোবাইল ফ্র্যাঞ্চাইজি অনুমোদন না করার সিদ্ধান্ত নিয়েছে তারা। পিইউবিজি কর্পোরেশন ভারতের সমস্ত প্রকাশনা দায়িত্ব নেওয়ার পরিকল্পনা করেছে। এটি ভারতে পিইউবিজি-র প্রত্যাবর্তনের জল্পনা জোরদার করেছে। এটি উল্লেখযোগ্য যে, ২ সেপ্টেম্বর সরকার নিষিদ্ধ হওয়া ১১৮ টি চীনা অ্যাপের মধ্যে পিইউবিজি মোবাইলও অন্তর্ভুক্ত ছিল। এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মে উপলব্ধ ছিল। সুতরাং গেমের পিসি বা কনসোল সংস্করণ নিষিদ্ধ নয়।


পিইউবিজি নিষেধাজ্ঞায় আত্মহত্যা

সম্প্রতি প্রকাশিত তথ্য অনুসারে, নদিয়া জেলার বাসিন্দা এক যুবক নিজেকে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন কারণ তিনি ভারতে পিইউবিজি মোবাইল নিয়ে অত্যন্ত অসন্তুষ্ট ছিলেন। যুবকটি 21 বছর বয়সী, তিনি একজন ছাত্র ছিলেন বলে জানা গেছে।


সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রীতম হালদার নামে এক যুবক পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় পরিবারের সাথে থাকতেন। খবরে বলা হয়েছে, 4 সেপ্টেম্বর সকালে প্রীতম প্রাতঃরাশের জন্য তার ঘরে ছিলেন, যখন তার মা তাকে সকালে মধ্যাহ্নভোজনের জন্য ডেকেছিলেন, ঘরের দরজা বন্ধ ছিল এবং ভেতর থেকে কোনও শব্দ আসেনি। নার্ভাস মা প্রতিবেশীদের ডাকলেন এবং লোকজন মিলে ঘরের দরজা ভেঙে দিলেন।